এই ব্লগটি সন্ধান করুন

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

প্রহসন


 

"প্রহসন"


একদিন আমি অনেক বড় হবো

তোমাদের পাশে আর নাহি রবো।


পড়াশোনা করে আমি হবো পুস্তগত শিক্ষিত,

নিজের মতো চলবো, না হবো কারো দীক্ষিত।


আমি স্বাধীন, দরকার নেই ভালোবাসা কারো,

আমার হবে টাকাপয়সা, সোনাদানা আরো।


গাড়ী ঘোড়ায় চলবো আমি, নয় ভাঙা রিক্সায়,

অনেক দামি মানুষ আমি, আমার সাথে কে পায়।


মূল্য নেইকো ভালোবাসার, অহংকার  সবকিছু,

কমদামী আর আবেগীরা নিয়োনা আমার পিছু।


মায়াদয়া জিনিসটা তো নেইকো আমার মাঝে,

সকাল সন্ধা জীবন সাজাই নিজের আপন সাজে।


মরে মরুক যারা আমায় ভালোবেসে যায়,

তাদের দুঃখ কষ্টে আমার নাইবা আসে যায়।


নিজেকে ছাড়া ভাবার মতো সময় আমার নাই,

কারো দুঃখে কখনো আমি দুঃখ নাহি পাই। 


আমার মতো আমি আছি, এইতো ভালই বেশ,

ভালোবাসে যারা আমায়, হয়ে যাক সব শেষ।


স্বার্থপর মানুষ আমি, নিজেকে নিয়েই ভাবি,

কাউকে আমি চিনিনা তো, নিজেই নিজের সবি।


বি:দ্র- এই লেখাটা কোন এক স্বার্থপরের বাস্তব জীবন কাহিনী।

যার কাছে ভালোবাসার কোন মূল্য নেই, আছে শুধু প্রহসন

আর নিজেকে ভালো রাখার তাগিদ।


🖋️ লতিফুর রহমান পলাশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন