এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

প্রেরণা

 


"প্রেরণা"


আবার কেন কড়া নাড়ো আমার দুয়ারে?

নিজেকে তো সঁপে দিয়েছি অনেক আগেই তোমারে।

আমার অস্তিত্ব জুড়ে প্রেরণা তোমার বাস,

শিরা উপশিরায় রয়েছো তুমি, তোমাতেই আমার শ্বাস।

দৃষ্টিকোণে তোমার ছবি ভেসে চলে অবিচল,

তোমাতে ছিলাম, তোমাতে আছি, তোমাতে রবো অটল।

চাওয়া পাওয়ার পর্ব গুলো অনেক আগেই শেষ,

আমায় বিহীন প্রেরণা তুমি রয়েছই তো বেশ।

তবুও কেন অনুভবে কড়া নেড়ে যাও?

সুদে আসলে চুকে গেছে সব, আরো কিছু কি চাও?

নাই যে কিছু দেয়ার বাকি, শূন্য আমি আজ,

বদলে গেছে পৃথিবী আমার, বদলেছে তার সাজ।

প্রাণের মায়া নেইতো আমার তোমায় দেবো বলে,

অনেক দূরে যাবো আমি প্রেরণা তোমায় ফেলে।

আমার খোঁজ নিতে তোমার যদি চায় গো মনে,

স্মৃতির পাতা খুলে দেখো ছিলো যা আমার সনে।

অনুভূতি দুমড়ে মুচড়ে কাঁদাবে তোমায় তখন,

আমার বিহীন শূন্যতা গুলো পড়বে মনে যখন।

এখন তো বেশ ভালোই আছো, আমায় বিহীন একা,

পাবে কি কখনো মরীচিকা স্বপ্ন গুলো সত্যি হবার দেখা?


✍️ লতিফুর রহমান পলাশ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন