এই ব্লগটি সন্ধান করুন

রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

দাবি




ভালোবাসার দাবি কখনো করবোনা।

বিনিময়ে ভালোবাসাও চাইবোনা কখনো।

আমার ভালোবাসা,

সে তো নিজেই নিজের মতন করে ভালোবাসবো।


অনেক দামি আমার ভালোবাসা।

এ ভালোবাসা তো কেনার সাধ্য নাই তোমার।

কিনতে যে অনেক ভালোবাসা লাগে।

তা তো নেই তোমার মাঝে,

তবুও ভালোবাসবো নিরবে।


মনের ভিতর লুকানো কথা গুলো লুকায়িতই রাখবো।

যখন দম বন্ধ হয়ে আসবে,

তখন নিজের প্রতিচ্ছবিরর কাছে বলবো সেসব কথা।

তবুও কথা গুলো শোনার দাবি করবোনা তোমার কাছে।

আমার কেউ নেই, এটা ভেবেই মন কে শান্তনা দিবো। 


তুমি মুক্ত আকাশের মুক্ত পাখি হয়ে উড়ে বেড়িয়ো।

আমি দূর থেকে লুকিয়ে দেখবো তোমার ডানা মেলা।

আমার খাঁচায় বন্দি করবোনা কখনো তোমার স্বাধীনতা।

যদি কখনো ঝড়ো হাওয়ায় ভেঙে যায় তোমার মুক্ত নীড়,

আমার খাঁচায় আশ্রয় নিয়ো।

ভয় পেয়োনা, খাঁচার দরজাটা বন্ধ করবোনা।

আমার খাঁচার কোন দরজা নেই,

তুমি যখন খুশি যেতে আসতে পারবে।


তোমার ভালো থাকায় দূর থেকেই 

নিজেকে ভালো রাখার চেষ্টা করবো।

এটা কখনো সম্ভব না সেটা অবশ্য ভালোই বুঝি।

যে যতই বলুক, 

প্রিয় মানুষ ভালো থাকলেই ভালো থাকবো সে,

এটা আসলে মিথ্যে শান্তনা ছাড়া আর কিছুনা।


প্রিয় মানুষ যতই ভালো থাকুক,

তাকে দূরে রেখে নিজেকে ভালো রাখা যায়না।

তবুও চাই তুমি ভালো থাকো,

আমি না হয় দূর থেকে নিজেকে মিথ্যে শান্তনা দেওয়া 

ভালো থাকা মানুষ গুলোর মতো করেই ভালো থাকবো। 


🖋️লতিফুর রহমান পলাশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন