এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

বিদায় বেলার শেষ মিনতি

 



"বিদায় বেলার শেষ মিনতি"


মেনে নিয়েছি আমি সকল নিরবতা,

বলবোনা কাউকে আমার কতো ব্যথা।

ব্যথা আছে যত লুকায়িত আমার মনে,

ব্যথিত হবো আমি একা গোপনে।

একাকীত্ব নিয়েছি আমি সঙ্গী করে,

শুধু চাইবো প্রিয়া তোমায় মরনের পরে।

এ জনমে প্রিয়া তুমি দেখা না দিয়ো,

পড়ে যদি মনে আমায় দূর থেকে খোঁজ নিয়ো।

সামনে যদি আসো কখনো আমার খোঁজ নিতে,

সেদিন কিন্তু নিজেকে আমি পারবোনা সামাল দিতে।

অশ্রু আমার মানবে না সেদিন বাধা শতশত,

থাকো তাই প্রিয়া তুমি পার দূরে যত।

আমি থাকি আমার মতো নিয়ে সব স্মৃতি,

স্মৃতির সাথেই মেনে নিবো আমার শেষ ইতি।

শেষ বিদায়ে যদি তোমার দেখতে মন চায়,

পাশে এসে একটু বইসো একলা নিরালায়।

আপন মনে এই বদনে দিয়ো একটু দৃষ্টি,

ঝরিয়ো না দুই নয়নে সেদিন আষাঢ়ের বৃষ্টি। 

ঐ নয়নে ঝরে যদি এক ফোঁটা জল,

মরার পরেও হবে আমার আত্মার কতল।

বেঁচে থাকতে পেলাম না হায় তোমার কায়া মায়া,

প্রখর রোদে কবর মাঝে দিয়ো একটু ছায়া। 

বিদায় বেলার এটাই আমার শেষ মিনতি,

সুখে থাকতে ভুলে যেয়ো আমার সব স্মৃতি।


🖋️  লতিফুর রহমান পলাশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন